অশ্রুর ক্লান্ত
- রাকিব ইমতিয়াজ - প্রাচীন মানব ০৩-০৫-২০২৪

তুমি আমার শৈবালে আঁকা চিত্রভূমি
তুমি আমার বৃহদীকার চরণচূমি
তুমি এসেছিলে এক রাশ জোছনা নিয়ে
এসেছিলে এক ঝাক অরণ্যের পাখি হয়ে
স্বপ্নচূড়ার অট্টালিকার মাঝে
নয়তো পুরনো সব বইয়ের ভাঁজে ভাঁজে
আগলে রাখা সবকটি চিঠির খাম
অবাক করা সেই হাসি,
ঘুন পোকা খেয়ে যাওয়া পুরনো বাঁশি
সবি আজ অতিত
সবি আজ প্রারম্ভিক।
তুমি ফেটে পড়না আর অট্টহাসির রোলে
চারদিক নীরব, কোন এক অচিন কোলাহলে।
আমি বহুবার ভেবেছি
আশায় বুক বেঁধেছি
আমি শূর্ন হয়েছি
আমি চূর্ণ হয়েছি
হয়েছ পুরানো ঘড়ির কাঁটা।
তবুও আসনি ফিরে
দেখনি বুক ছিঁড়ে
তাই অশ্রুর মনে আজ ক্লান্তি
সত্যিই ক্লান্তি............
শুধু পেতে চায় একটু শান্তি....।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rakibimtiaj
০৮-০৮-২০১৮ ১৭:২৩ মিঃ

সবাই পড়ে দেখবেন